রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন

নেত্রকোনায় জেলা বিএনপির শীর্ষ দুই নেতার কুশপুওলিকা দাহ।

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনা জেলা বিএনপির আহবায়ক ডা. মো. আনোয়ারুল হক ও সদস্য সচিব ড. মো. রফিকুল ইসলাম হিলালীর কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। সোমবার দুপুরে জেলা শহরের আনন্দবাজার মোড়ে পৌর বিএনপির বিক্ষুদ্ধ নেতাকর্মীরা তাদের কুশপুত্তলিকা দাহ করে। বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, পৌর বিএনপির সভাপতি আব্দুল ওয়াহাব ভুইয়া গত ২৯ জুন মৃত্যুবরন করেন।

তার মৃত্যুর ৭২ ঘন্টার মধ্যেই মেয়াদউত্তীর্ণ জেলা বিএনপির আহবায়ক ডা. মো: আনোয়ারুল হক তার সহোদর সদর উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক কামরুল হককে সভাপতি দেখিয়ে পৌরসভার কমিটি অনুমোদন করেছেন। এতে পৌর বিএনপির ২০ বছরের অধিক সময় ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীরা পদ বঞ্চিত হন। পদবঞ্চিত নেতাকর্মীরা বিক্ষোভ কর্মসূচীতে অংশ গ্রহণ করেন। পৌর বিএনপির সাবেক সাধারন সম্পাদক আমিন মিয়া বলেন, জেলা বিএনপির আহবায়ক কমিটি ৩ মাসের জন্য গঠিত হলেও ৪ বছর অতিক্রান্ত হয়েছে। ব্যর্থ এই কমিটি কেন্দ্র ঘোষিত কোন কর্মসূচী জেলা শহরে পালন করতে পাড়ছে না। দীর্ঘ ৪ বছরে জেলার ১৫টি ইউনিটের মধ্যে মাত্র ২টি ইউনিটের সম্মেলন করেছে।

পৌর বিএনপির সাবেক সভাপতি মাশুদুল আজিজ টিটু বলেন, জেলা বিএনপির আহবায়ক ডা. মো. আনোয়ারুল হকের ছোটভাই কামরুল হকের বিরুদ্ধে কমিটি বানিজ্যের অসংখ্য অভিযোগ রয়েছে। জেলা বিএনপির আহবায়ক নিজের বাসায় গেইটলক করে ফটোশেসন করে ফেইজবুকের রাজনীতি করছেন। অনতিবিলম্বে জেলা বিএনপির আহবায়ক কমিটি বিলুপ্ত করে সম্মেলনের মাধ্যমে দলকে পূর্নগঠন করা জরুরী। 

জেলা বিএনপির আহবায়ক ডা. মো. আনোয়ারুল হক বলেন, এখন যে সকল নেতাকর্মী আমাদের বিরোধিতা করছেন তারা ২০১৮ সালের নির্বাচনে পরোক্ষভাবে আওয়ামীলীগের পক্ষে কাজ করেছেন। দলের সাংগঠনিক কর্মকান্ডে বিভাজন সৃষ্টির লক্ষে তারা এসব করছে। জেলা বিএনপি সকল সহযোগী সংগঠনকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335